ঢাকা,শুক্রবার, ১৭ মে ২০২৪

ব্যবসায়ীদের কোটি টাকা নিয়ে উধাও প্রতারক আশরাফ

নিজস্ব প্রতিবেদক :
আশরাফুল ইসলাম নামের এক প্রতারক কক্সবাজারের বিভিন্ন ব্যবসায়ীদের কাছ থেকে কয়েক কোটি টাকা নিয়ে উধাও হয়ে গেছে। প্রতারিত ব্যবসায়ীরা এখন তার খোঁজ না পেয়ে আইনের আশ্রয় নিচ্ছেন। ইতিমধ্যেই কয়েকজন ব্যবসায়ী থানায় সাধারণ ডায়েরী ও অভিযোগ দায়ের করেছেন। অন্যদিকে অনেক ব্যবসায়ী তার প্রতারণার শিকার হয়ে পথে বসেছেন।
প্রতারিত লোকজন জানান, বগুড়া জেলার শিবগঞ্জের মানকৈড় এলাকার মুজিবুর রহমান তালুকদারের পুত্র মো. আশরাফুল ইসলাম দীর্ঘদিন ধরে কক্সবাজারে বিভিন্ন হোটেল ব্যবসার নামে সাধারণ ব্যবসায়ীদের সাথে প্রতারণা করে আসছেন। শহরের লালদিঘীর পাড়ের ঢাকা হোটেল, কলাতলীতে মারমেইড বে-ওয়াচ রিসোর্টসহ বিভিন্ন হোটেলে বসে তিনি প্রতারণার জাল বিস্তার করেন। এভাবে গত কয়েক বছরে ব্যবসায়ীদের কাছ থেকে কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়ে তিনি গা ঢাকা দিয়েছেন। হোটেল ব্যবসা, বিদেশে লোক পাঠানোসহ বিভিন্ন পন্থায় তিনি ব্যবসায়ী ও সাধারণ মানুষের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নেন।
খোঁজ নিয়ে জানা গেছে, প্রতারক আশরাফের কাছ থেকে কক্সবাজারের ব্যবসায়ী নুরুল আমিন ভূট্রো ১৫ লাখ টাকা, জামান ২০ লাখ টাকা, শাহাজাহান ৫ লাখ টাকা, রূপক বাবু ৫ লাখ টাকা, জসীম আড়াই লাখ টাকা, সরোয়ার এক লাখ টাকা, সালাম এক লাখ ৭০ হাজার টাকাসহ আরো একাধিক ব্যবসায়ী কয়েক কোটি টাকা পাওনা রয়েছেন। এসব ব্যবসায়ী এখন তাকে হন্যে হয়ে খোঁজছেন।
আবদুছ সালাম নামের এক ভূক্তভোগী জানান, তার ছোট ভাইকে লন্ডনের ভিসা দেয়ার কথা বলে কয়েক লাখ টাকা হাতিয়ে নেন প্রতারক আশরাফ।পরে তিনি আত্মগোপনে চলে যান। সর্বশেষ হঠাৎ করে তাকে শহরের বাজারঘাটা এলাকায় দেখতে পেয়ে টাকা চাইলে উল্টো হত্যার হুমকি দেয়া হয়। পরে ভূক্তভোগী আবদুছ সালাম থানায় সাধারণ ডায়েরী করেছেন।
ব্যবসায়ী নুরুল আমিন ভূট্রো বলেন, আশরাফের কাছ থেকে ১৫ লাখ টাকা পাওনাআছি। কিন্তু সে আজ দেব কাল দেব করে সময়ক্ষেপন করে। এখন সে গা ঢাকা দিয়েছে।
সরোয়ার নামের আরেক ভূক্তভোগী জানান, কক্সবাজারের অর্ধশত ব্যবসায়ী ও সাধারণ মানুষ আশরাফের কাছে প্রতারণার শিকার হয়েছে। টাকার অঙ্কে যা কয়েক কোটি টাকা ছাড়িয়ে যাবে। এখন পাওনাদাররা তাকে খুঁজতে শুরু করেছে। তিনি আরো জানান, নগদ টাকা ছাড়াও শহরের বিভিন্ন ইলেকট্রনিক্সের দোকানদার, আসবাবপত্রের দোকানদারসহ বিভিন্ন দোকান থেকে পণ্য নিয়ে লাখ লাখ টাকা বকেয়া রেখে সে উধাও হয়ে গেছে।
রহিম নামের আরেক ভূক্তভোগী জানান, আশরাফ একজন দূর্দান্ত অপরাধী। তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে একাধিক মামলা ও অভিযোগ রয়েছে। এছাড়া তিনি আরো বিভিন্ন অপরাধ কর্মকান্ডের সাথে জড়িত। তার ব্যাপারে খোঁজ নিলে আরো ভয়ঙ্কর সব তথ্য বেরিয়ে আসবে।

পাঠকের মতামত: